সোমবার ২২ জুলাই ২০২৪

প্রশ্নফাঁসকাণ্ডে গ্রেফতার পিএসসির ৫ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত
তাজাখবর২৪.কম,ঢাকা:
প্রকাশ: বুধবার, ১০ জুলাই, ২০২৪, ১২:০০ এএম | অনলাইন সংস্করণ
বাঁ থেকে পিএসসির উপপরিচালক আবু জাফর ও জাহাঙ্গীর আলম এবং সহকারী পরিচালক আলমগীর কবির। ছবি: সংগৃহীত

বাঁ থেকে পিএসসির উপপরিচালক আবু জাফর ও জাহাঙ্গীর আলম এবং সহকারী পরিচালক আলমগীর কবির। ছবি: সংগৃহীত

তাজাখবর২৪.কম,ঢাকা: প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেফতার ১৭ জনের মধ্যে রয়েছেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পাঁচ কর্মকর্তা-কর্মচারী। সেই পাঁচজনকে সাময়িক বরখাস্ত করেছে পিএসসি কর্তৃপক্ষ রাষ্ট্রপতির আদেশক্রমে মঙ্গলবার (৯ জুলাই) এ সংক্রান্ত আলাদা পাঁচটি প্রজ্ঞাপন জারি করেন পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।সাময়িক বরখাস্তরা হলেন: পিএসসির উপপরিচালক আবু জাফর, উপপরিচালক জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক আলমগীর কবির, অফিস সহায়ক (ডেসপাস) খলিলুর রহমান ও অফিস সহায়ক সাজেদুল ইসলাম।প্রজ্ঞাপনগুলোতে আলাদাভাবে প্রত্যেকের নাম-পদবি উল্লেখ করে বলা হয়েছে, ‘৫ জুলাই অনুষ্ঠিত বাংলাদেশ রেলওয়ের ‘উপ-সহকারী প্রকৌশলী’ পদের নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র প্রকাশ ও বিতরণের সঙ্গে জড়িত থাকা এবং দায়িত্বপ্রাপ্ত কর্মচারী কর্তৃক অপরাধ সংঘটনে সহায়তার অভিযোগে পাঁচজন কর্মকর্তা-কর্মচারী গ্রেফতার হয়েছেন। তারা বর্তমানে জেলহাজতে।’
 
প্রজ্ঞাপনে বলা হয়, ‘তাদের বিরুদ্ধে সরকারি কর্ম কমিশন আইন, ২০২৩-এর ১১ ও ১৫ ধারা অনুযায়ী- পল্টন থানায় মামলা হয়েছে। তারা মামলার এজাহারভুক্ত আসামি। এজন্য গ্রেফতার পাঁচজনকে সরকারি চাকরি আইন, ২০১৮-এর ধারা ৩৯(২) অনুসারে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।সাময়িক বরখাস্তকালীন তারা কমিশন সচিবালয়ের প্রশাসন অধিশাখায় নিয়োজিত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন। একইসঙ্গে এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।বিসিএসের প্রশ্নফাঁস নিয়ে পিএসসির বিরুদ্ধে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের পর ফেসবুকে সৈয়দ আবেদ আলীর পোস্টগুলো ভাইরাল হতে থাকে। এ ঘটনায় সোমবার (৮ জুলাই) রাতে পুলিশ বাদী হয়ে পল্টন মডেল থানায় বাংলাদেশ সরকারি কর্মকমিশন আইনে মামলা করে। মামলায় ১৭ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।
 
মামলার অপর ১২ আসামি হলেন: ব্যবসায়ী আবু সোলায়মান মো. সোহেল, ব্যবসায়ী সহোদর সাখাওয়াত হোসেন ও সায়েম হোসেন, পিএসসির সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী, তার ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়াম, সাবেক সেনা সদস্য নোমান সিদ্দিকী, অডিটর প্রিয়নাথ রায়, ব্যবসায়ী মো. জাহিদুল ইসলাম, নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসের নিরাপত্তা প্রহরী শাহাদাত হোসেন, ঢাকার ইমিগ্রেশন ও পাসপোর্ট অফিসে কর্মরত মো. মামুনুর রশীদ, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের মেডিকেল টেকনিশিয়ান মো. নিয়ামুন হাসান, বেকার যুবক লিটন সরকার।

তাজাখবর২৪.কম: ঢাকা বুধবার, ১০ জুলাই ২০২৪, ২৬ আষাঢ় ১৪৩১,৩মহররম ১৪৪৬ 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: এ্যাডভোকেট শাহিদা রহমান রিংকু, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৭৫৫৩৭৬১৭৮,০১৮১৮১২০৯০৮, ই-মেইল: [email protected], [email protected]
সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: এ্যাডভোকেট শাহিদা রহমান রিংকু, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
🔝