সোমবার ২২ জুলাই ২০২৪

বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম ওয়ানডে শুরু হচ্ছে আজ
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩, ১২:০০ এএম আপডেট: ২৩.১০.২০২৩ ১০:১৫ এএম | অনলাইন সংস্করণ
বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম ওয়ানডে শুরু হচ্ছে আজ

বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম ওয়ানডে শুরু হচ্ছে আজ

তাজাখবর২৪.কম,স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপ শেষ হতে না হতেই আরেকটি ওয়ানডে সিরিজ বাংলাদেশের। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ শুরু হচ্ছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ওয়ানডেটি আজ মাঠে গড়াবে দুপুর ২টায়।
বিশ্বকাপের আগে দুই দলই তাদের সেরা বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে। বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান, অন্যতম সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম, অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ, তিন পেসার তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদকে বিশ্রাম দেওয়া হয়েছে।

এই ছয় অপরিহার্য সদস্য ছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিকরা। তবে এ সিরিজ দিয়ে ফিরছেন অভিজ্ঞ দুই ক্রিকেটার তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিবের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন লিটন দাস।

ওদিকে নিউজিল্যান্ড দলও বেশ কয়েকজন তারকাকে বিশ্রাম দিয়েছে। অধিনায়ক কেন উইলিয়ামসন, টম ল্যাথাম, ডেভন কনওয়ে, ড্যারেল মিচেল, টিম সাউদি, জিমি নিশামের মতোতারকারা এবার বাংলাদেশ সফরে নেই।

যার অর্থ, দুই দলই এ সিরিজে বেশ পরীক্ষা-নিরীক্ষা করবে। বেঞ্চ পরখের সিরিজ বলা যায় এটিকে। বাংলাদেশ কি পারবে সেরা তারকাদের ছাড়া ঘরের মাঠে দাপট দেখাতে?

ইতিহাস জানাচ্ছে, ২০০৮ সালে ঘরের মাঠে নিউজিল্যান্ডের কাছে শেষ ওয়ানডে সিরিজ হেরেছিল বাংলাদেশ। সে বছর তিন ম্যাচের সিরিজে মোহাম্মদ আশরাফুলের দলকে ২-১ ব্যবধানে সিরিজ হারিয়েছিল ড্যানিয়েল ভেট্টোরির কিউই বাহিনী।

এরপর ২০১০ সালে ড্যানিয়েল ভেট্টোরির ব্ল্যাক ক্যাপস শিবিরকে ৫ ম্যাচের সিরিজে রীতিমতো তুলোধুনো করে ৪-০’তে সিরিজ জেতে মাশরাফি বিন মর্তুজার বাংলাদেশ। একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়।

তিন বছর পর আবার দেশের মাটিতে ব্রেন্ডন ম্যাককালামের কিউই বাহিনী নাকাল হয় টাইগারদের কাছে। মুশফিকুর রহিমের নেতৃত্বে ৩-০’তে বিজয়ী হয় বাংলাদেশ। সেই শেষ।

এরপর দেশের বাইরে বেশ কটি সিরিজে মুখোমুখি হলেও ঘরের মাঠে আর নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা হয়নি বাংলাদেশের। ১০ বছর পর আবার কিউইদের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে মাঠে নামছে টাইগাররা।

তবে এত বছরের অপেক্ষায় জল ঢেলে দিতে পারে বৃষ্টি। বুধবার থেমে থেমে বৃষ্টি হয়েছে এবং আজ প্রায় সারাদিনই বৃষ্টি পড়ার জোর সম্ভাবনা আছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হচ্ছে, বৃহস্পতিবার সন্ধ্যার আগে পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা ৭০ শতাংশ। আর সন্ধ্যার পর ৫০ শতাংশ বৃষ্টিপাতের কথা বলা আছে।

কাজেই খেলা নির্ধারিত সময় মানে দুপুর ২টায় শুরু হবে কি না, জোর সংশয় আছে। ধারণা করা হচ্ছে সন্ধ্যার পরে আকাশ পরিষ্কার হলে কর্তিত ওভারের ম্যাচ হওয়ার সম্ভাবনা বেশি।
তাজাখবর২৪.কম: ঢাকা বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩,০৬ আশ্বিন ১৪৩০,০৫ রবিউল আউয়াল ১৪৪৫

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: এ্যাডভোকেট শাহিদা রহমান রিংকু, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৭৫৫৩৭৬১৭৮,০১৮১৮১২০৯০৮, ই-মেইল: [email protected], [email protected]
সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: এ্যাডভোকেট শাহিদা রহমান রিংকু, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
🔝