আপলোড তারিখ : 2022-08-15
করোনায় আরোও ১০২০ জনের মৃত্যু, শনাক্ত ৫ লাখ ৯ হাজার
করোনায় আরোও ১০২০ জনের মৃত্যু, শনাক্ত ৫ লাখ ৯ হাজার-ফাইল ফটো-তাজাখবর২৪.কম,আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৪ হাজার ৭৮৩ জনে। নতুন করে ৫ লাখ ৯ হাজার ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৫৩ লাখ ৪৮ হাজার ১২৭ জনে। একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ৬ লাখ ৯০ হাজার ৫৫৬ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৬ কোটি ৮৭ লাখ ৩১ হাজার ৯২ জন।
১৫ আগস্ট সোমবার সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে। একদিনে সবচেয়ে বেশি মৃত্যু ও রোগী শনাক্ত হয়েছে জাপানে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৬১১ জনের এবং মারা গেছেন ২৩৮ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৫৪ লাখ ৪৫ হাজার ২৭৯ জন এবং মারা গেছেন ৩৫ হাজার ১ জন।

একদিনে জাপানের পর সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইরানে। ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমিত ৬ হাজার ২৭৯ জন এবং মারা গেছেন ৮৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৭৪ লাখ ৭৫ হাজার ১৭৩ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪২ হাজার ৯৪৪ জনের।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ২১৫ জন সংক্রমিত এবং ১০ জন মারা গেছেন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৪৬ লাখ ৮৮ হাজার ১৬৮ জন এবং মারা গেছেন ১০ লাখ ৬২ হাজার ৩৪৩ জন।

একদিনে ব্রাজিলে ৭০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট ৬ লাখ ৮১ হাজার ৫৫০ জনের মৃত্যু হলো। এছাড়া একদিনে ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৭৫৩ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৪১ লাখ ৭১ হাজার ৬৪৪ জনে।

ব্রাজিলকে টপকে শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৬ হাজার ৩৪৭ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪২ লাখ ২৯ হাজার ৪৪১ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৬৪ জন।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৮ হাজার ৯৮২ জন এবং মারা গেছেন ৫৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮৮ লাখ ৮১ হাজার ৯৫৮ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৩ হাজার ১২৫ জন।

বিশ্বে অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত ১৯ হাজার ৪৫৫ এবং মারা গেছেন ৭৮ জন; অস্ট্রেলিয়ায় সংক্রমিত ১৫ হাজার ৬৬৭ জন এবং মারা গেছেন ৩১ জন; দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ১ লাখ ১৯ হাজার ৬০৩ জন এবং মারা গেছেন ৫৭ জন; মেক্সিকোতে সংক্রমিত ৯ হাজার ৯১৪ জন এবং মারা গেছেন ৫৩ জন; ভারতে সংক্রমিত ১৪ হাজার ৯১৭ জন এবং মারা গেছেন ৩২ জন; ফিলপাইনে সংক্রমিত ৪ হাজার ১৮২ জন এবং মারা গেছেন ৪৪ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এসময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ২২৬ জন। দৈনিক শনাক্তের হার চার দশমিক ৩২ শতাংশ। এ নিয়ে মহামারির শুরু থেকে দেশে এ পর্যন্ত করোনায় ২৯ হাজার ৩১৩ জনের মৃত্যু হয়েছে। আর মোট শনাক্তের সংখ্যা হয়েছে ২০ লাখ ৮ হাজার ৮৭০ জন।
তাজাখবর২৪.কম: ঢাকা সোমবার, ১৫ আগস্ট ২০২২ ৩১ শ্রাবণ ১৪২৯,১৭ মহররম ১৪৪৪






এই বিভাগের আরো সংবাদ

advertisement

 
                              
                             প্রধান উপদেষ্টা: ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট
                                             সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
এই ঠিকানা থেকে সম্পাদক কায়সার হাসান কর্তৃক প্রকাশিত।
কপিরাইটর্স ২০১৩: taazakhobor24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ০১৯১০৭৭৪৫৫৯
ইমু: ০১৯১০৭৭৪৫৫৯ ই-মেইল: [email protected] , [email protected]
facebook: taaza khobor, You tube:Taaza khobor Tv

বুধবার, ০১ মার্চ, 2০২3