মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

শামীম-আইভীর দ্বন্দে আবারো উত্তপ্ত নারায়ণগঞ্জ
প্রকাশ: বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম | অনলাইন সংস্করণ
শামীম-আইভীর দ্বন্দে আবারো উত্তপ্ত নারায়ণগঞ্জ-ফাইল ফটো-

শামীম-আইভীর দ্বন্দে আবারো উত্তপ্ত নারায়ণগঞ্জ-ফাইল ফটো-

আবদুল্লাহ আল মামুন,তাজাখবর২৪.কম,নারয়ণগঞ্জ: আবারো উত্তপ্ত নারায়ণগঞ্জে’র রাজনৈতিক মাঠ। হকার ইস্যুতে বিপরীতুখি অবস্থানে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র সেলিনা হায়াৎ আইভী এবং নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ আলহাজ্জ একে এম শামীম ওসমান। ১৬ জানুয়ারি মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় চাষাঢ়ায় সায়াম প্লাজার সামেন আইভী সমর্থকের ওপর হামলা চালায় শামীম ওসমানের উসকে দেয়া হকাররা এমন অভিযোগ আইভীর। এতে মেয়র আইভীসহ অন্তত ২৫ জন আহত হেেছ। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কাঁদানে গ্যাস ও ফাকা গুলি ছুরেছে।
জানা গেছে, শহরের রাস্তার পাশে থাকা ফুতপাত উচ্ছেদ নিয়ে কয়েকদিন ধরে উভয় পক্ষের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছিল। গত সোমবার হকারদের পক্ষ নিয়ে চষাঢ়ায় রাস্তা বন্ধ করে সমাবেশ করে শামীম ওসমান। এসময় হকারদেরকে উসকে দেন এবং ২৪ ঘন্টার মধ্যে তাদেরকে পূনরায় ফুতপাত দখল নেয়ার নির্দেশও দেন তিনি। অন্য দিকে আইভী সড়ক দখল মুক্ত করতে পূর্বের সিদ্ধান্তে অনড় থাকেন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকাল সাড়ে ৪ টায় শহরের সায়াম প্লাজার সামনে শোডাউনরত অবস্থায় একজন হকারকে মারধর করে মেয়রের লোকজন। এসময় আগে থেকে ওত পেতে থাকা হকার ও শামীম সমর্থকরা ইট-পাটকেল নিক্ষেপ করে মেয়রের শোডাউনের ওপর। এতে মেয়র আইভীসহ উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এতে করে শহরে প্রায় ২ ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। এসময় জেলা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করতে কাঁদানো গ্যাস ও ফাঁকা গুলি ছুরতে দেখা যায়। তবে রিপোর্ট লিখা পর্যন্ত সময় (সোয়া ৭ টা) ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে। জনমনে আশংকা বারছে।
হক টাওয়ারের সামনে সাংসদ শামীম ওসমান অবস্থান নিয়ে বলেন, আমাদের লোকজনের ওপর গুলি চালানো হয়েছে। তাদরেকে মারধর করা হয়েছে। আমি এর বিচার আল্লাহর কাছে দিব। এতো কিছুুর পরেও আইন নিজের হাতে তুলে নেই নাই।
তাতক্ষনিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের কাছে আইভী জানান, আমি শান্তিপূর্নভাবে ফুতপাত দিয়ে চাষাঢ়া আসার পথে আমার ও আমার লোকজনের ওপর অতর্কিত হামলা চালানো হয়। শান্ত নারায়ণগঞ্জকে অশান্ত করার পায়তারা করা হচ্ছে। আমি ডিসি এসপির প্রত্যাহার চাই।
এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর ‘ক’ সার্কেল) মো. শরফুদ্দীন জানান, মেয়র সমর্থক ও হকারদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। ফাঁকা গুলি চালানো হয়। তবে এ ঘটনায় কজন আহত হয়েছে তা জানা যায়নি।


তাজাখবর২৪.কম: ঢাকা বুধবার ১৭ জানুয়ারি ২০১৮, ৪ মাঘ ১৪২৪

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ই-মেইল: [email protected], [email protected]
সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
🔝