আপলোড তারিখ : 2018-01-08
রিয়াল মাদ্রিদকে রুখে দিল সেল্তা
রিয়াল মাদ্রিদকে রুখে দিল সেল্তাতাজাখবর২৪.কম,স্পোর্টস ডেস্ক: উজ্জীবিত সেল্তা ভিগো রুখে দিল রিয়াল মাদ্রিদকে। পিছিয়ে পড়া দলকে জোড়া গোলে জয়ের আশা দেখিয়েছিলেন গ্যারেথ বেল। স্পট কিক ঠেকিয়ে ৩ পয়েন্টের সম্ভাবনা বাঁচিয়ে রেখেছিলেন কেইলর নাভাস। কিন্তু একের পর এক আক্রমণে জিনেদিন জিদানের দলকে বিদীর্ণ করা স্বাগতিকরা কেড়ে নিয়েছে পয়েন্ট।
৮ জানুয়ারি সোমবার লা লিগার ম্যাচে জিদানের শিষ্যদের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে সেল্তা। স্বাগতিকদের গোল দুটি করেন ড্যানিয়েল ভাস ও গোমেস।
খুঁজেই পাওয়া যায়নি রিয়ালের সবচেয়ে বড় তারকা ক্রিস্তিয়ানো রোনালদোকে। খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি শিরোপাধারীরা। সেল্তার আক্রমণের ঢেউ সামলাতেই বেশি ব্যস্ত থাকতে হয়েছে তাদের।

ঘরের মাঠে শুরু থেকেই রিয়ালকে চেপে ধরে সেল্তা। ত্রয়োদশ মিনিটে ম্যাচের প্রথম সুযোগ তৈরি করে তারা। উগো মায়োর দারুণ ক্রস বিপজ্জনক জায়গায় খুঁজে পায় ইয়াগো আসপাসকে। কিন্তু স্প্যানিশ ফরোয়ার্ড খুব কাছ থেকে পোস্টে মেরে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন।

২৫তম মিনিটে আবারো সুযোগ আসে সেল্তার সামনে। এবার গোমেসের বুদ্ধিদীপ্ত পাসে তালগোল পাকান ভাস। শট লক্ষ্যে রাখতে পারেননি ডেনমার্কের এই মিডফিল্ডার।

রোনালদোর হারানো বল থেকে পাল্টা আক্রমণে এগিয়ে যায় সেল্তা। ৩৩তম মিনিটে মাঝরেখা থেকে আসপাসের দারুণ পাস খুঁজে পায় অরক্ষিত ভাসকে। চার খেলোয়াড় ছুটে যান সেদিকে, এগিয়ে আসছিলেন গোলরক্ষকও। তবে এবার ঠাণ্ডা মাথায় নাভাসের মাথার ওপর দিয়ে জালে বল পাঠান ভাস।

পিছিয়ে পড়ার পর যেন জেগে উঠে রিয়াল। পাল্টা আক্রমণে ৩৬তম মিনিটে সমতা ফেরায় অতিথিরা। টনি ক্রুসের পাস থেকে দূরের পোস্ট ঘেঁষে জালে বল পাঠান বেল।

দুই মিনিট পর ওয়েলস ফরোয়ার্ডের আরেকটি দারুণ ফিনিশিংয়ে এগিয়ে যায় শিরোপাধারীরা। শুরুর একাদশে ফেরা ইসকোর পাসে গোলরক্ষককে পরাস্ত করেন ছন্দে ফেরা বেল।

দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণে রিয়ালের রক্ষণকে ব্যস্ত রাখে সেল্তা। ৬১তম মিনিটে এই অর্ধের প্রথম সত্যিকারের সুযোগ পায় তারা। জনি কাস্ত্রোর শট ক্রসবারের ওপর দিয়ে বাইরে চলে যায়।

৭১তম মিনিটে রিয়ালের ত্রাতা নাভাস। আসপাসকে ডি-বক্সে ফাউল করে নিশ্চিত গোল ঠেকান কোস্টা রিকার এই গোলরক্ষক। লাল কার্ড পেতে পারতেন, তবে রেফারি দেখান হলুদ কার্ড। নিজেই স্পট কিক নেন আসপাস, ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন নাভাস।

৮২তম মিনিটে আর  ঠেকাতে পারেননি নাভাস। অরক্ষিক ভাসের ক্রস ডি-বক্সে খুঁজে পায় অরক্ষিত গোমেসকে। তার হেড পৌঁছায় ঠিকানায়।

৮৮তম মিনিটে দলকে তিন পয়েন্ট এনে দেওয়ার সুযোগ আসে রোনালদোর সামনে। কিন্তু গোলরক্ষক বরাবর শট নিয়ে দলকে হতাশ করেন তিনি। দুই মিনিট পর লুকাসের বুলেট গতির শট ঠেকিয়ে সেল্তার ত্রাতা গোলরক্ষক।

এনিয়ে প্রতিপক্ষের মাঠে টানা ম্যাচে জয়শূন্য থাকল রিয়াল। গত মৌসুমে সেল্তার কাছে হেরে কোপা দেল রে থেকে বিদায় নিয়েছিল দলটি। এবার ড্র করে লিগ শিরোপা ধরে রাখার আশা প্রায় শেষ হয়ে গেল।

১৭ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে রিয়াল আছে চার নম্বরে। ১৮ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। ৩৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আতলেতিকো মাদ্রিদ, ৩৭ পয়েন্ট নিয়ে তিনে ভালেন্সিয়া।
তাজাখবর২৪.কম: ঢাকা সোমবার ৮ জানুয়ারি ২০১৮, ২৫ পৌষ ১৪২৪


এই বিভাগের আরো সংবাদ

advertisement

 




                                     সম্পাদক: কায়সার হাসান
                    নির্বাহী সম্পাদক: মো: সাইফুল ইসলাম চৌধূরী
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল,সহকারি ব্যবস্থাপনা সম্পাদক: জাহানারা বেগম,
সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
এই ঠিকানা থেকে সম্পাদক কায়সার হাসান কর্তৃক প্রকাশিত।
কপিরাইটর্ ২০১৩: taazakhobor24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ০১৯১২৪৬৩৪৭০, ০১৬৭২৩৭৭৬৬৬
ই-মেইল: taazakhobor24@gmail.com, facebook: taaza khobor

বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০১৮