আপলোড তারিখ : 2017-12-01
ভুয়া কাগজপত্র’র মাধ্যমে শুল্ক ফাঁকি: বেনাপোলে ৬৪ লাখ টাকার পন্যবোঝাই ট্রাক আটক
ভুয়া কাগজপত্র’র মাধ্যমে শুল্ক ফাঁকি: বেনাপোলে ৬৪ লাখ টাকার পন্যবোঝাই ট্রাক আটক -ফাইল ফটো- তানজীর মহসিন,তাজাখবর২৪.কম,বেনাপোল: অভিনব কায়দায় বেনাপোল স্থল বন্দর দিয়ে ভুয়া কাগজপত্র’র মাধ্যমে কোটি কোটি টাকার শুল্ক ফাকির ঘটনা নতুন করে শুরু হযেছে। বেশ কিছু দিন বন্ধ থাকার পর বন্দরে নতুন করে একটি শক্তিশালী সিন্ডিকেট সক্রিয় হয়ে উঠেছে পুনরায়। ৩০ নভেম্বর বৃহস্পতিবার ভূয়া কাগজপত্রের মাধ্যমে অর্ধ কোটি টাকার শুল্ক ফাকি দিয়ে বন্দর থেকে ট্রাকভর্তি পন্য পাচার করে ঢাকায় নিয়ে যাওয়ার সময় বেনাপোলের আমড়াখালি এলাকা থেকে ট্রাকটি আটক করে বিজিবি সদস্যরা।
পরে বিজিবি ও কাস্টমস কর্তৃপক্ষ যৌথবাবে পন্য চালানটি পরীক্ষা করে বেনাপোল শুল্ক গুদামে ট্রাকসহ পন্য চালানটি  জমা দেয়া হয়।
বেনাপোল কাষ্টমস সুত্র জানায়, আটককৃত পন্যর মুল্য ৬৪ লাখ টাকা। ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।
ঢাকা মেট্রো ট-১৪-৫৯৪২ নাম্বার ট্রাকে করে ভূয়া কাগজপত্রের মাধ্যমে পন্য চালানটি বন্দর থেকে বের করা হয়। ট্রাকটি অন্য একটি গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ এর চালানের ট্রাকের সাথে কাস্টমস ও বিজিবির যৌথ তল্লাশী বাশকল পার করা হয়।
আটককৃত ট্রাকে যৌথ ইনভেন্ট্রীতে ভারতীয় ৩৪ হাজার ৭২৫ পিস ইনফিউসন সেট ও ৬ লাখ ৪০ হাজার পিস সিরিঞ্জ পাওয়া যায়। পন্যর বর্তমান বাজার মুল্য ৬৪ লাখ টাকা বলে কাস্টমস জানায়। তবে এই দুটি পন্য আমদানিতে আমদানি নীতিতে শর্ত রয়েছে।
আটককৃত ট্রাকের কোন বৈধ কাগজপত্র নেই। জাল জালিয়াতির কাগজপত্র জব্দ করা হয়েছে। পন্য চালানটির আমদানি কারক ও সিএন্ড এফ এজেন্টের নাম পাওয়া যায়নি। তবে আটককৃত পন্য চালানটির বিষয়ে অনুসন্ধান চলছে। অপরাধিদের সনাক্ত করতে বেনাপোল কাষ্টমস ও বিজিবি যৌথভাবে কাজ করছে বলে জানা গেছে।
বেনাপোল বন্দরের ডাইরেক্টর আমিনুল ইসলাম জানান, ট্রাক বোঝাই পন্য চালানটি বেনাপোল বন্দর থেকে বের করা হযেছে কিনা সে বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে। বন্দরের কারো সাথে এ ঘটনার সংশ্লিস্টতা পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


তাজাখবর২৪.কম: ঢাকা শুক্রবার ০১ ডিসেম্বর ২০১৭, ১৭ অগ্রাহায়ণ ১৪২৪


এই বিভাগের আরো সংবাদ

advertisement

 




                                     সম্পাদক: কায়সার হাসান
                    নির্বাহী সম্পাদক: মো: সাইফুল ইসলাম চৌধূরী
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল,সহকারি ব্যবস্থাপনা সম্পাদক: জাহানারা বেগম,
সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
এই ঠিকানা থেকে সম্পাদক কায়সার হাসান কর্তৃক প্রকাশিত।
কপিরাইটর্ ২০১৩: taazakhobor24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ০১৯১২৪৬৩৪৭০, ০১৬৭২৩৭৭৬৬৬
ই-মেইল: taazakhobor24@gmail.com, facebook: taaza khobor

সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭