শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ঢাকা-৪ (শ্যামপুর-কদমতলী) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্রনেতা সাইফুল ইসলাম আলোচনার শীর্ষে !
প্রকাশ: মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম | অনলাইন সংস্করণ
ঢাকা-৪ (শ্যামপুর-কদমতলী) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী-ফাইল ফটো-

ঢাকা-৪ (শ্যামপুর-কদমতলী) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী-ফাইল ফটো-

এম এ শাওন,তাজাখবর২৪.কম,ঢাকা: আগামী একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-৪ (শ্যামপুর-কদমতলী) আসনে বিএনপি’র মনোনয়ন পেতে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও শ্যামপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রনেতা আ.ন.ম সাইফুল ইসলাম।
তিনি এখন আলোচনার শীর্ষে। দলীয় ও স্থানীয় সূত্রমতে, ঢাকা-৪ (শ্যামপুর-কদমতলী) আসনে এবার পরিবর্তনের হাওয়া বইছে। আর জনমুখী নানা ইতিবাচক কর্মকান্ড আর সুখে-দুঃখে সবসময় সাধারণ মানুষের পাশে থাকা ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও শ্যামপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রনেতা সাইফুল ইসলামই দলীয় মনোনয়নের বিষয়ে বিভিন্ন ভাবে এগিয়ে আছেন। আগামী নির্বাচনে এই আসনে যারা বিএনপি’র ধানের শীষ প্রতীকের মনোনয়ন প্রত্যাশী তাদের মধ্যে সাবেক ত্যাগী ছাত্রনেতা সাইফুল ইসলাম অন্যতম। তাই সুখে-দুখে জনতার পাশে থাকা, আর দলের পক্ষে কাজ করতে গিয়ে বারবার হামলা-মামলা ও নানান নির্যাতনে শিকার এবং দলীয় কর্মকান্ড ও আন্দোলনে অন্যতম সাহসী ভূমিকা পালনকারী সাইফুল ইসলামকে নিয়ে ঢাকা-৪ আসনের দলীয় নেতা-কর্মীরা স্বপ্ন দেখতে শুরু করেছেন। বিভিন্ন ইতিবাচক কর্মকান্ড আর বিচক্ষণ নেতৃত্বগুণে ইতিমধ্যে ঢাকা-৪ তথা শ্যামপুর-কদমতলী বাসীর আস্থা ও ভালাবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি। তারা এবার দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের স্নেহধন্য সাবেক সংগ্রামী স্বেচ্ছাসেবক দল নেতা সাইফুল ইসলামকেই এই আসনের এমপি হিসেবে পেতে চায়। এদিকে আগামী নির্বাচনে এ আসনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী সাইফুল ইসলাম তার নিজ নির্বাচনী এলাকায় নানান কর্মকান্ডে আত্মনিয়োগ করছেন। দলীয় কর্মসূচির পাশা-পাশি সামাজিক ও সেবামূলক কর্মকান্ডে তাকে সক্রিয়ভাবে যোগ দিতে দেখা গেছে। নিজ নির্বাচনী এলাকার সাধারণ মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন বলেও জানা গেছে। অন্যদিকে ওই নির্বাচনী এলাকার জনগণও তাকে সাদরে গ্রহণ করছেন বলেও জানিয়েছে একটি সূত্র।  
এ ব্যাপারে ঢাকা-৪ আসনের অনেকেই বলেন, কর্মী বান্ধব আ.ন.ম সাইফুল ইসলাম এ আসনের জনসাধারণকে যেভাবে বুকে জড়িয়ে নিয়ে, তাদের সুখে-দুঃখে পাশে থাকেন, তা সত্যি অভূতপূর্ব। এছাড়া সে হাসি মুখে অনেকেরই মন জয় করে নিয়েছেন। তাই আমরা তাকেই আগামীতে সংসদ নির্বাচনে এই আসনের এমপি হিসেবে পেতে চাই। তিনিই এখন আলোচনার শীর্ষে।
এ ব্যাপারে আ.ন.ম সাইফুল ইসলাম বলেন, দীর্ঘদিন যাবৎ শ্যামপুর-কদমতলী এলাকার মানুষের পাশে থেকে তাদের আশা-আকাঙ্খার কথা জেনেছি। স্বাধ্যমত তাদের সেবা করেছি। আর দলের পক্ষে কাজ করতে গিয়ে আমি বারবার হামলা-মামলা ও নানান নির্যাতনে শিকার হয়েছি। তার পরেও দলীয় কর্মকান্ড ও আন্দোলনে সাহসী ভূমিকা পালন করেছি। তবে দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। আর ইনশাল্লাহ, মনোনয়ন পাওয়ার ব্যাপারেও আমি আশাবাদী। সব সময় আন্দোলন কর্মসূচিতে থাকার চেষ্টা করেছি। যদি দল সুযোগ দেয়, সফল হতে পারব। সেই বিশ্বাস নিয়েই কাজ করছি। তবে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের নির্দেশ পেলেই আমি নির্বাচনে অংশ নিতে আগ্রহী।  
তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আবারও ক্ষমতায় এসে এদেশের জনগণের কাঙ্খিত গণতন্ত্র ফিরিয়ে দেবে। এজন্য দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র ফিরিয়ে আনার দাবির আন্দোলনে শরিক হতে হবে। সেজন্য বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ও তাঁর নির্দেশে আগামী দিনে গণতন্ত্র পূণরুদ্ধারের জন্য যে কোন আন্দোলনে অংশগ্রহণের জন্য সকলকে প্রস্তুত থাকতে হবে। এছাড়াও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমান সহ দলীয় নেতৃবৃন্দের বিরুদ্ধের সকল মামলা প্রত্যাহার ও কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তি দাবি করছি আমি।
অন্যদিকে আ.ন.ম সাইফুল ইসলাম এবার তিনি দলীয় মনোনয়ন পাবেন, বলে আশাবাদী স্থানীয় বিএনপি’র নেতাকর্মী ও তার সমর্থকরা। তারা বলেন, তিনি সকল নির্বাচনে দলের প্রার্থীর পক্ষেই কাজ করেছেন। তিনি নির্বাচনী এলাকায় নিয়মিত দলীয় কর্মসূচিসহ পথসভা, মতবিনিময় ও গণসংযোগ এবং সামাজিক অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন। আর তিনিই দীর্ঘদিন ধরে এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন। বিভিন্ন দূর্ঘটনায় কবলিতদের নিয়মিত খোঁজখবর রাখেন। তাই তিনিই মনোনয়নের দাবিদার। তারা আরও বলেন, বিগতদিনে দলের জন্য তার অনেক ত্যাগ রয়েছে। তার ত্যাগ ও ব্যক্তিগত ক্লিন ইমেজের কারণে তিনি মনোনয়ন পেলেই এমপি নির্বাচিত হবেন।       
আরও জানাযায়, নব্বইয়ের আগে থেকে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত সাইফুল ইসলাম। তিনি ওয়ার্ড ছাত্রদল থেকে রাজনীতি শুরু করে। পরে থানা ছাত্রদলে কাজ করেন। আর স্বচ্ছাসেবক দলের সঙ্গেও জড়িত ছিলেন তিনি। ২০০৬ সালে বর্তমান ৫১ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক নির্বাচিত হন তিনি। ২০১২ সালে শ্যামপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক হন। আর বর্তমানে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক (২য়) তিনি। আর দলের সকল কর্মকান্ডে তিনি শত ত্যাগ শিকার করে অংশগ্রহণ করেন বলেও জানাযায়। এছাড়াও তিনি এলাকায় বিভিন্ন ক্রীড়া ও সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করেছেন।
তাজাখবর২৪.কম: ঢাকা মঙ্গলবার ১০ অক্টোবর ২০১৭, ২৫ আর্শ্বিন ১৪২৪

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ই-মেইল: [email protected], [email protected]
সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
🔝