আপলোড তারিখ : 2017-10-10
আগৈলঝাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে মেশিন নষ্ট,কর্তৃপক্ষের উদাসীনতা
আগৈলঝাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে মেশিন নষ্ট,কর্তৃপক্ষের উদাসীনতা অপূর্ব লাল সরকার,তাজাখবর২৪.কম,আগৈলঝাড়া: বরিশালের আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন ধরে এক্স-রে মেশিনটি নষ্ট হয়ে পরে রয়েছে। এতে হাসপাতালে রোগীরা চিকিৎসা সেবা থেকে রয়েছে বঞ্চিত। বাধ্য হয়ে রোগীর লোকজন বাইরে থেকে অধিক খরচে এক্স-রে করাচ্ছেন। মেশিনটি সারাতে কর্তৃপক্ষের উদাসীনতার পেছনে রয়েছে ডায়াগনস্টিক সেন্টারের কমিশন প্রাপ্তি। ফলে তারা উদ্যোগী হয়ে মেশিনটি সারাচ্ছেন না বলে অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন।
হাসপাতাল সূত্রে জানা গেছে, গত জুন মাস থেকে এক্স-রে মেশিনটি নষ্ট হয়ে পড়ে থাকায় গত আগস্ট মাসে সেটি মেরামতের উদ্যোগ নেয়া হলেও এখন পর্যন্ত তা করা হয়নি। সরকার রোগীদের স্বল্পখরচে এক্স-রে করার জন্য সরকারীভাবে হাসপাতালটিতে ৩০০ এমএম অত্যাধুনিক ডিজিটাল এক্স-রে মেশিন প্রদান করে। নতুন মেশিন স্থাপনের পরপরই কয়েক দফায় তা নষ্ট হয়ে পরে। ফলে বাধ্য হয়ে রোগীরা বাইরের নামসর্বস্ব ডায়গনস্টিক সেন্টার থেকে বেশী টাকায় এক্স-রে করাতে হচ্ছে। সেখান থেকে চিকিৎসক ও সংশ্লিষ্টরা নিয়মিত কমিশন পেয়ে থাকেন। তাই তারা মেশিনটি সারাতে উদ্যোগী হচ্ছেন না
হাসপাতালের টেকনিশিয়ান পরিমল মন্ডল বলেন, মেশিন কখন নষ্ট হবে তা কেউ বলতে পারেনা। তবে এক্স-রে মেশিনটির কারিগরী ত্রুটির জন্য ঢাকা থেকে ইলেক্ট্রো মেডিকেল ইঞ্জিনিয়ার হাসপাতালের লোক আসার কথা রয়েছে।
এব্যাপারে হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আলতাফ হোসেন জানান, এক্স-রে মেশিনটি অতিদ্রুত সংস্কারের ব্যবস্থা গ্রহণপূর্বক রোগীদের সেবা প্রদান করা হবে।   

তাজাখবর২৪.কম: ঢাকা মঙ্গলবার ১০ অক্টোবর ২০১৭, ২৫ আর্শ্বিন ১৪২৪


এই বিভাগের আরো সংবাদ

advertisement

 




                                     সম্পাদক : কায়সার হাসান
নির্বাহী সম্পাদক: মো: সাইফুল ইসলাম চৌধূরী, সহকারি সম্পাদক: জহির হাসান।
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়:  মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০। 
এই ঠিকানা থেকে সম্পাদক কায়সার হাসান কর্তৃক প্রকাশিত। 
কপিরাইটর্ ২০১৩ : taazakhobor24.com এর সকল স্বত্ব সংরক্ষিত। 
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল : ০১৮১৮১২০৯০৮, ০১৯১২৪৬৩৪৭০, ০১৬৭২৩৭৭৬৬৬
ই-মেইল : taazakhobor24@gmail.com, facebook: taaza khobor

রবিবার, ২২ অক্টোবর, ২০১৭