আপলোড তারিখ : 2017-10-09
বর্গাচাষীর আধাপাকা ধান কেটে সার্কাস প্যান্ডেল বানাচ্ছে সিরাজগঞ্জে অবৈধ মেলা কমিটি
বর্গাচাষীর আধাপাকা ধান কেটে সার্কাস প্যান্ডেল বানাচ্ছে সিরাজগঞ্জে অবৈধ মেলা কমিটিমোঃ আব্দুর রহমান,তাজাখবর২৪.কম,সিরাজগঞ্জ: গত বৃহস্পতিবার গভীর রাতে সিরাজগঞ্জের কাজিপুরের ঐতিহ্যবাহী সোনামুখীতে অবৈধভাবে মেলা আয়োজনের জায়গা হিসেবে এক দরিদ্র বর্গাচাষীর তিন বিঘা জমির আধাপাকা ধান জোরপূর্বক কেটে নিয়েছেন মেলা আয়োজন কমিটির লোকেরা। পাঁচগাছী গ্রামের হতভাগ্য দরিদ্রচাষী জহির অভিযোগ করে বলেন, ফসল ভরা জমির ধান কেটে মেলা কমিটি সার্কাস প্যান্ডেল তৈরি করছে। এতে করে আমার ব্যাপক ক্ষতি হয়ে গেছে।
ঘটনাস্থল পাঁচগাছীতে সরেজমিন গিয়ে জানা গেছে, সোনামুখীতে দুর্গাপূর্জার মেলা লাগানোর জন্য মেলা কমিটির লোকজন জমির মালিক পাঁচগাছী গ্রামের মৃত নছের আলীর পুত্র আলহাজ্ব আব্দুল গনি ও মৃত পিয়ার আলীর পুত্র তোজামের তিন বিঘা জমি স্থানীয় রৌহাবাড়ী গ্রামের মৃত কেফাত শেখের পুত্র মোঃ জহির উদ্দিন শেখ দীর্ঘ ১১৫/১৬  বছর যাবত বর্গা চাষবাদ করে আসছেন।
সেই সুবাদে এ বছর সে ঐ জমিতে ধান চাষ করে। আর কয়েকদিন পরেই সেধান কাটার উপযোগী হতো। সোনামুখী মেলা কমিটির লোকজন জমির মালিকদের সাথে যোগসাজশ করে বর্গাচাষী জহির উদ্দিনকে কোনো কথা না বলেই ঐ তিন বিঘা জমির থোর ধান জোরপূর্বক কেটে নিয়ে সার্কাস প্যান্ডেল তৈরি করছে।
এদিকে বিষয়টি মেলা কমিটির সভাপতি সোনামুখী ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী স্থানীয় ইউপি সদস্য বাবু মিয়া, শফি মিয়া, মজনু মিয়া ও উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক উজ্জল কুমার ভৌমিককে জানালে তারা বিষয়টি মীমাংসা করে দেবেন বলে জানান। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত  তারা কোনো সুরাহা করেননি।
অপরদিকে বর্গাচাষী জহির উদ্দিন ধানের ক্ষতিপূরণ দাবি করে থানা পুলিশকে বিষয়টি জানিয়েছেন। কিন্তু এ ব্যাপারে সুষ্ঠু বিচার পাননি বলে তিনি অভিযোগ করেন।

তাজাখবর২৪.কম: ঢাকা সোমবার ০৯ অক্টোবর ২০১৭, ২৪ আর্শ্বিন ১৪২৪


এই বিভাগের আরো সংবাদ

advertisement

 




                                     সম্পাদক : কায়সার হাসান
নির্বাহী সম্পাদক: মো: সাইফুল ইসলাম চৌধূরী, সহকারি সম্পাদক: জহির হাসান।
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়:  মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০। 
এই ঠিকানা থেকে সম্পাদক কায়সার হাসান কর্তৃক প্রকাশিত। 
কপিরাইটর্ ২০১৩ : taazakhobor24.com এর সকল স্বত্ব সংরক্ষিত। 
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল : ০১৮১৮১২০৯০৮, ০১৯১২৪৬৩৪৭০, ০১৬৭২৩৭৭৬৬৬
ই-মেইল : taazakhobor24@gmail.com, facebook: taaza khobor

রবিবার, ২২ অক্টোবর, ২০১৭