বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী,সংবর্ধনা দিতে রাজধানীর পথে জনস্রোত
প্রকাশ: শনিবার, ৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম | অনলাইন সংস্করণ
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী,সংবর্ধনা দিতে রাজধানীর পথে জনস্রোত

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী,সংবর্ধনা দিতে রাজধানীর পথে জনস্রোত

তাজাখবর২৪.কম,ঢাকা: জাতিসংঘ সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭ অক্টোবর শনিবার সকাল সাড়ে ৯টার দিকে যুক্তরাষ্ট্র থেকে লন্ডন হয়ে ঢাকার শাহজালাল বিমানবন্দরে নামেন তিনি। তাকে সংবর্ধনা দিতে রাজধানীর পথে জড়ো হয়েছেন ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা।
বিমানবন্দরে এসময় মন্ত্রিসভার সদস্য ও ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন লেখক, শিল্পী, শিক্ষাবিদ, সংস্কৃতিকর্মী, ক্রীড়াবিদ ও ব্যবসায়ী নেতারা।
সাহিত্যিক রাহাত খান, শিল্পী হাশেম খান, ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, সংস্কৃতিকর্মী আতাউর রহমান, গোলাম কুদ্দুস, সারা যাকের উপস্থিত ছিলেন বিমানবন্দরে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান, বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক কামরুল হাসান খান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুণ-অর রশীদ। উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল।
বিমানবন্দর থেকে সরাসরি গণভবনে যাবেন প্রধানমন্ত্রী। সেই পথে পথে হাজার হাজার আওয়ামী লীগ নেতা-কর্মী জড়ে হয়ে আছেন ‘মাদার অব হিউমেনিটি’ শেখ হাসিনাকে সংবর্ধনা দিতে।
মিয়ানমার থেকে নিপীড়নের মুখে পালিয়ে আসা লাখো রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার পর তাদের সুরক্ষার বিষয়টি জাতিসংঘে তোলায় শেখ হাসিনাকে এই সংবর্ধনা দেওয়া হচ্ছে।
বিমানবন্দর থেকে শুরু করে কুড়িল বিশ্ব রোড, বনানী, মহাখালী, বিজয়সরণী, গণভবন এলাকায় রাস্তার দুই ধারে অবস্থান নিয়ে আছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতা-কর্মীরা।
কোনো ধরনের জনদুর্ভোগ সৃষ্টি না করেই এই সংবর্ধনা দেওয়ার আশ্বাস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দিলেও বিভিন্ন স্থানে যান চলাচল ব্যাহত হচ্ছে।
জাতিসংঘের কর্মসূচি শেষে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে গত ২৫ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে শেখ হাসিনার পিত্তথলি অপসারণ করা হয়।
কয়েকদিন বিশ্রাম নিয়ে গত সোমবার লন্ডন যান তিনি। সেখান থেকে শুক্রবার দেশের পথে রওনা হন প্রধানমন্ত্রী। অসুস্থতার কারণে ফেরার তারিখ পেছালেও ঢাকার সঙ্গে নিয়মিত যোগাযোগের পাশাপাশি অনলাইনে গুরুত্বপূর্ণ দাপ্তরিক কাজও সারছিলেন তিনি।
গত ২১ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশনে বক্তৃতা করেন শেখ হাসিনা; সাধারণ অধিবেশনের বক্তৃতায় মিয়ানমারের রোহিঙ্গা সংকট এবং বাংলাদেশের উপর শরণার্থীদের চাপের বিষয়টি বিশ্ব সম্প্রদায়ের কাছে তুলে ধরেন শেখ হাসিনা।
ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, “রোহিঙ্গা ইস্যু নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ অধিবেশনে বিশ্ব নেতৃবৃন্দের নিকট প্রশংসা কুড়িয়েছেন। সারা দুনিয়া, বিশ্ববাসী শেখ হাসিনার এই সাহসী সিদ্ধান্ত এবং মনের উদারতার প্রশংসা করেছে- এটা বাঙালি জাতির গর্বের বিষয়। রোহিঙ্গাদের সাথে আজকে বাংলাদেশ যে আচরণ করেছে, এটা গোটা বিশ্বে বিরল ঘটনা। এই জন্য আমরা বঙ্গবন্ধুকন্যা দেশে ফেরার দিন সংবর্ধনা  দিব।”
তাজাখবর২৪.কম: ঢাকা শনিবার ০৭ অক্টোবর ২০১৭, ২২ আর্শ্বিন ১৪২৪


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ই-মেইল: [email protected], [email protected]
সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
🔝