আপলোড তারিখ : 2017-09-24
অর্থাভাবে ৩১ বছর ধরে দূর্গাপুজা হয় না পাবনার ভোলানাথ মন্দিরে
 অর্থাভাবে ৩১ বছর ধরে দূর্গাপুজা হয় না পাবনার ভোলানাথ মন্দিরেকাজী বাবলা,তাজাখবর২৪.কম,পাবনা : হিন্দু সম্প্রদায়ের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গাপুজা।  সারাদেশে যখন চলছে উৎসবের আমেজ, তখন দূর্গাপুজার কোনো প্রস্তুতি নেই পাবনা শহরের ভোলানাথ মন্দিরে। অর্থাভাবে প্রতিষ্ঠার পর একবারও দূর্গাপুজা হয়নি সেখানে।
জানা গেছে, পাবনা পৌর এলাকার শালগাড়িয়া রেললাইনপাড়ায় বসবাস প্রায় ৪৫টি হিন্দু পরিবারের।  ধর্মীয় আচার অনুষ্ঠান পালনের জন্য এই এলাকায় ১৯৮৬ সালে স্থাপন করা হয় ভোলানাথ মন্দির। পাবনা শহরের বিভিন্ন মন্দিরে যখন চলছে প্রতিমা তৈরী ও সাজসজ্জার কাজ।  হিন্দু সম্প্রদায়ের মানুষের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। তখন আনন্দ নেই ভোলানাথ মন্দিরের পাশের বাসিন্দাদের মনে।  দিনমুজুরী করে সংসার চালানো এসব মানুষের সামর্থ নেই দূর্গাপুজা আয়োজনের।
স্থানীয়রা জানান, এই মন্দিরে স্বরসতী, লক্ষী, শিব পূজাসহ বিভিন্ন পুজা হলেও ব্যয়বহুল হওয়ায় কখনই দূর্গাপুজা করতে পারেননি তারা।  ফলে দূর্গাপুজার আনন্দ পেতে সন্তানদের নিয়ে যেতে হয় অন্য মন্দিরে। দুর্গোৎসব এলেই মনটা খারাপ হয়ে যায় এসব দরিদ্র মানুষের।
ভোলানাথ মন্দিরের সভাপতি উজ্জল কুমার দাস বলেন, আমরা কয়েকবার জেলা পুজা উদযাপন পরিষদের নেতাদের সাথে যোগাযাগ করেছি, আবেদন করেছি। কিন্তু কখনও কোনো অনুদান আমরা পাইনি।  তারা খোঁজ নেয়নি এখানকার মন্দির ও মানুষদের।
এব্যাপারে পাবনা জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাদল কুমার ঘোষ অভিযোগ অস্বীকার করে বলেন, ভোলানাথ মন্দিরের কেউ তাদের কাছে আসেনি। ভোলানাথ মন্দিরের লোকজন আমাদের কাছে আসলে ব্যবস্থা নেয়া হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক শাফিউল ইসলাম জানান, ভোলানাথ মন্দিরের দীর্ঘদিন ধরে দূর্গাপুজা আয়োজন না হওয়ার বিষয়টি জানা নেই তাদের। মন্দির কর্তৃপক্ষ আবেদন করলে অনুদান বরাদ্দ দেয়া হবে।
সরকারি আর্থিক অনুদানে ৩১ বছরের পুরনো এই মন্দিরে দুর্গাপুজার উৎসব পালন হবে, এমনটাই প্রত্যাশা এখানকার নি¤œ আয়ী হিন্দু সম্প্রদায়ের মানুষদের।

তাজাখবর২৪.কম: ঢাকা রোববার ২৪ সেপ্টেম্বর ২০১৭, ০৯ আর্শ্বিন ১৪২৪


এই বিভাগের আরো সংবাদ

advertisement

 




                                     সম্পাদক : কায়সার হাসান
                    নির্বাহী সম্পাদক: মো: সাইফুল ইসলাম চৌধূরী
সহকারি ব্যবস্থাপনা সম্পাদক: জাহানারা বেগম, সহকারি সম্পাদক: জহির হাসান।
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়:  মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
এই ঠিকানা থেকে সম্পাদক কায়সার হাসান কর্তৃক প্রকাশিত।
কপিরাইটর্ ২০১৩ : taazakhobor24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল : ০১৮১৮১২০৯০৮, ০১৯১২৪৬৩৪৭০, ০১৬৭২৩৭৭৬৬৬
ই-মেইল : taazakhobor24@gmail.com, facebook: taaza khobor

বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০১৭