শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ভারি বৃষ্টির পূর্বাভাস,সাগরে তিন নম্বর সতর্কতা সংকেত
প্রকাশ: মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম | অনলাইন সংস্করণ
ভারি বৃষ্টির পূর্বাভাস,সাগরে তিন নম্বর সতর্কতা সংকেত-ফাইল ফটো-

ভারি বৃষ্টির পূর্বাভাস,সাগরে তিন নম্বর সতর্কতা সংকেত-ফাইল ফটো-

তাজাখবর২৪.কম,নিউজ ডেস্ক: আরও দুই দিন দেশে ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। রোববার থেকে রাজধানীসহ দেশের সব এলাকায় মাঝারি থেকে ভারি বর্ষণ অব্যাহত রয়েছে। সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকায় ২৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। টানা বৃষ্টি অব্যাহত থাকায় চট্টগ্রাম ও সিলেটের পাহাড়ি এলাকায় নতুন করে ভূমি ধসের শঙ্কার কথাও বলেছেন আবহাওয়াবিদরা। আর ওই সময়ে হাতিয়ায় দেশের সর্বোচ্চ ২৬৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস।
আবহাওয়াবিদ ওমর ফারুক সাংবাদিকদের জানান, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে মঙ্গলবার দিনের প্রথম ভাগে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারি (৪৪ - ৮৮ মিমি) থেকে অতি ভারি (৮৯ মিমি বা অধিক) বর্ষণ হতে পারে।
“বৃষ্টিপাতের এ প্রবণতা আরও দুদিন অব্যাহত থাকবে। ভারি থেকে অতি ভারি বৃষ্টির কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসেরও আশঙ্কা রয়েছে।”

আবহাওয়া অধিদপ্তর বলছে, পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে, যা রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্বদিকে আসাম পর্যন্ত বিস্তৃত। লঘুচাপের একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

২৫ জুলাই মঙ্গলবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকাসহ হাওয়াসহ বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। কোথাও কোথাও ভারি বৃষ্টিপাত এবং কোথাও কোথাও অতি ভারি বৃষ্টিও হতে পারে।

এসময় ঝড়ো হাওয়া আশঙ্কায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমদুদ্রবন্দরকে তিন নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। সকল মাছ ধরার ট্রলার ও নৌকাকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।
তাজাখবর২৪.কম: ঢাকা মঙ্গলবার ২৫ জুলাই ২০১৭, ১০ শ্রাবণ ১৪২৪

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ই-মেইল: [email protected], [email protected]
সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
🔝