বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

দুমকিতে তথ্য অফিসের উদ্যোগে নামসর্বস্ব সংবাদ সম্মেলন
প্রকাশ: বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম | অনলাইন সংস্করণ
দুমকিতে তথ্য অফিসের উদ্যোগে নামসর্বস্ব সংবাদ সম্মেলন

দুমকিতে তথ্য অফিসের উদ্যোগে নামসর্বস্ব সংবাদ সম্মেলন

এইচ এম মুজাহিদুল ইসলাম নান্নু,তাজাখবর২৪.কম,পটুয়াখালী ব্যুরো: পটুয়াখালীর দুমকিতে জেলা তথ্য অফিসের উদ্যোগে আয়োজিত সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা, মাননীয় প্রধান মন্ত্রীর ১০টি বিশেষ উদ্যেগ, সন্ত্রাস জঙ্গিবাদ ও পটুয়াখালীর বাল্যবিবাহ মুক্তকরন শীর্ষক সংবাদ সম্মেলনটি নামধারী সাংবাদিকদের নিয়ে দায়সারা ভাবে সম্পন্ন হয়েছে। তবে এ ঘটনায় জেলা তথ্য অফিস উপজেলা চেয়ারম্যান ও ইউএনওকে দায়ী করেছেন। এই সংবাদ সম্মেলনের খবরই জানেন না স্থানীয় সংবাদকর্মীরা।       
একাধিক সূত্রে জানা গেছে, ১৮ অক্টোবর বুধবার দুমকি উপজেলা পরিষদ হলরুমে জেলা তথ্য অফিসের উদ্যোগে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা, মাননীয় প্রধান মন্ত্রীর ১০টি বিশেষ উদ্যেগ, সন্ত্রাস জঙ্গিবাদ ও পটুয়াখালীর বাল্যবিবাহ মুক্তকরন শীর্ষক সংবাদ সম্মেলনটি আয়োজন করা হয়। জেলা তথ্য অফিসার বিষয়টি দুমকির ইউএনও মোসাঃ কামরুন নাহারকে অবহিত করেন। তিনি উপজেলা চেয়ারম্যাকে দায়িত্ব দেন অনুষ্ঠানটি সার্বিকভাবে আয়োজন সফল করার জন্য। উপজেলা চেয়ারম্যান তার সিএ অলিউর রহমানকে দিয়ে কয়েকজন নিজ পছন্দের লোকজনকে আমন্ত্রণ পত্র দিয়ে কোনমতে দায়সাড়াভাবে অনুষ্ঠানটি করেন। সেখানে ইউপি চেয়ারম্যান, মেম্বর, ইমাম, কাজীসহ নামসর্বস্ব পত্রিকার কয়েকজন সাংবাদিকও ছিলেন বলে নিশ্চিত হওয়া গেছে। তবে এ ঘটনায় দুমকি প্রেসক্লাবের সভাপতি মোঃ আনোয়ার হোসেন ও সাধারন সম্পাদক এস.এম জাকির হোসেন ক্ষোভ প্রকাশ করে বলেন, এটি দুমকি উপজেলার ইতিহাসে একটি ন্যাক্কারজনক ঘটনা। সাংবাদিকদের উপস্থিতি ছাড়া কিভাবে বর্তমান সরকারের সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা, মাননীয় প্রধান মন্ত্রীর ১০টি বিশেষ উদ্যেগ, সন্ত্রাস জঙ্গিবাদ ও পটুয়াখালীর বাল্যবিবাহ মুক্তকরন শীর্ষক সংবাদ সম্মেলনটি নামধারী সাংবাদিকদের নিয়ে দায়সারা ভাবে করা হয়। বর্তমান সরকারের সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা, মাননীয় প্রধান মন্ত্রীর ১০টি বিশেষ উদ্যেগ এ সংবাদ সম্মেলনটি বর্তমান প্রেক্ষাপটে অতি গুরুত্বপুর্ন।দক্ষিনাঞ্চলে বর্তমান সরকার হাজার হাজার কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। কিন্তু সে বিষয়টি মানুষের মাঝে প্রচার করার জন্য জেলা তথ্য অফিসকে প্রচারের দায়িত্ব দেন।তারই ধারাবাহিকতায় প্রতিটি জেলা উপজেলায় প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সাংবাদিকদের অবহিত করবেন। সাংবাদিকরা এই তথ্যগুলো তাদের লিখনির মাধ্যমে মিডিয়ায় তুলে ধরবেন। কিন্তু জেলা তথ্য অফিস ও দুমকি উপজেলা প্রশাসন বিষয়টিকে গুরুত্ব না দিয়ে নামধারী কয়েকজন সাংবাদিক নিয়ে একটি গুরুত্বপূর্ন বিষয়কে দায়সারাভাবে পালন করার জন্য ক্ষোভ প্রকাশ করেন। পাশাপাশি এই ঘটনাটি খতিয়ে দেখার জন্য উর্ধতন কতৃপক্ষের কাছে জোর দাবী জানিয়েছেন।
জেলা তথ্য অফিসার মোঃ জাকির হোসেন বলেন, আমি দুমকির ইউএনওকে বিষয়টি জানিয়েছি। তার দপ্তর থেকে কেন সক্রিয় এবং পেশাদার সাংবাদিকদের জানাননি এটা আমার জানা নেই।
ইউএনও মোসাঃ কামরুন নাহার বলেন, আমি উপজেলা চেয়ারম্যান মহোদয়কে জানালে তিনিই সবকিছুর দায়িত্ব নিয়ে অনুষ্ঠানটি সম্পন্ন করার কথা বলেছেন। কি জন্য সাংবাদিকদের বলা হয়নি তা আমার জানা নাই।


তাজাখবর২৪.কম: ঢাকা বুধবার ১৮ অক্টোবর ২০১৭, ০৩ কার্তিক ১৪২৪

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ই-মেইল: [email protected], [email protected]
সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
🔝